Shada-Kalo – A song for Mugdho – Samakal

by Oboyob
0 comment


(প্রিয় টেক) নতুন বছরের প্রথম দিনে প্রকাশিত হল বাংলাদেশের প্রথম ডিজিটাল অ্যালবাম ‘এন্টার: মিউজিক।’ বাংলাদেশের ব্যান্ড এবং সোলো আর্টিস্টসহ এই অ্যালবামে আরও রয়েছে ভারত, শ্রীলঙ্কা ও আর্জেন্টিনার বিভিন্ন শিল্পীদের মোট ১৮টি গান। অভিনব এই অ্যালবামটি শুধুমাত্র ইন্টারনেটের মাধ্যমে কেনা যাবে।
‘এন্টার: মিউজিক’ এই অ্যালবামটি কো-অর্ডিনেট করেছেন # (হ্যাশ) ব্যান্ডের বেইজিস্ট সামির। আর অ্যালবামটি প্রকাশ করেছে অ্যানিমেটিং রেকর্ডস। অ্যালবামের শিল্পীরা হলেন: আবরার রহমান, অ্যাভনাস, ফলেন, কফি গিটার ও বিশ্বজিৎ, লীচমাস্টার, মেলোট্রিপ, নেইভ, অবয়ব, ওভারলর্ড, মাস্টারস্ট্রোক, সেহারা, স্টিগমাটা, জিরো বার্ন।
অ্যালবামটি সম্পর্কে সামির বলেন, ‘আমার সঙ্গীত জীবনের অভিজ্ঞতা থেকে যতটুকু সম্ভব ভালভাবে অ্যালবামটি করার চেষ্টা করেছি। নিজের দেশের মিউজিকের পাশাপাশি অন্যান্য দেশের বিভিন্ন ধরনের মিউজিককে একই জায়গায় জড় করে শ্রোতাদেরকে একটি অন্যরকম স্বাদ দিতে চেয়েছি। আশা করছি ভাল লাগবে।
অনলাইনে গান বিক্রি এখন বাংলাদেশে নতুন কিছু না হলেও কেবলই অনলাইনে সহজলভ্য অ্যালবাম এটিই প্রথম। এই প্রসঙ্গে সামির বলেন ‘অনলাইনে গান বিক্রি থেকে মিউজিশিয়ানরা রয়্যাল্টি পান যা আমাদের দেশের মিউজিকের উন্নতির জন্য অত্যন্ত প্রয়োজন। পাইরেসির দোহাই দিয়ে সিডি বিক্রির টাকা না দেয়ার একটি সুন্দর সমাধান হতে পারে এই অনলাইন অ্যালবাম।
অ্যালবামটি উৎসর্গ করা হয়েছে প্রয়াত ডাক্তার তাসদিদ রেজওয়ান মুগ্ধ কে। ২০১২ সালের ১৪ জানুয়ারী এক মর্মান্তিক বাস দূর্ঘটনায় মুগ্ধ মৃত্যুবরণ করেন। এই অ্যালবামে তার লেখা নিয়ে একটি গানও করেছে অবয়ব ব্যান্ড। অ্যালবামটি কিনতে পাওয়া যাবে আই-টিউনস, গুগল প্লে মিউজিক, স্পটিফাই, অ্যামাজন সহ বড় বড় অনলাইন স্টোরগুলোতে। দেশের শ্রোতারা ভিসা-মাস্টারকার্ড অথবা বিকাশ অ্যাকাউন্ট দিয়ে গানগুলো সহজেই কিনতে পারবেন ইনকারসন ওয়েব স্টোর, সূর্যরাজ্য, আমাদের গান ও ডুগডুগি-এর ওয়েবসাইট থেকে।

 

Sources: Samakal (Inside)

You may also like

Leave a Comment